শুরু হচ্ছে জুগার “১ম দাবা প্রতিযোগিতা-২০২৩” 

প্রকাশিত: ০২ নভেম্বর, ২০২৩ ০৫:৫৯:১৫

শুরু হচ্ছে জুগার “১ম দাবা প্রতিযোগিতা-২০২৩” 

জাবি প্রতিনিধি: আজ পহেলা নভেম্বর বুধবার অনুষ্ঠিত হতে যাচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভূগোল ও পরিবেশ সমিতি (জুগা)'র “১ম দাবা প্রতিযোগিতা-২০২৩”। 

প্রতিযোগিতাটি বিভাগের নিজস্ব ক্লাসরুমে সকাল ১১:০০ টায় শুরু হবে। 

উক্ত প্রতিযোগিতায় বিভাগের সকল বৈধ শিক্ষার্থী অর্থাৎ ৪৬ তম আবর্তন থেকে ৫১ তম আবর্তন এর সকল শিক্ষার্থী নাম মাত্র ৫০/= টাকা এন্ট্রি ফি'র মাধ্যমে অংশগ্রহণ করছে।

উক্ত প্রতিযোগিতায় ছেলে-মেয়ে আলাদা দুটি সেগমেন্টে ভাগ করা হয়েছে। পুরষ্কার হিসেবে বিজয়ী ও রানারআপ উভয়কেই ক্রেস্ট, ম্যাডেল, নগদ অর্থ ও সার্টিফিকেট প্রদান করা হবে।

দাবা খেলার প্রতিযোগিতা সম্বন্ধে বিভাগের ছাত্র উপদেষ্টা অধ্যাপক উম্মে সায়কা বলেন,‘খেলাধুলার মাধ্যমে শিশুর চিন্তার সৃজনশীল বিকাশ ঘটে, নেতৃত্বের দক্ষতা অর্জিত হয়, জয়-পরাজয় মেনে নেওয়ার সাহস বাড়ে, দেশপ্রেম জাগ্রত হয় এবং নৈতিক চরিত্রের বিকাশ ঘটে। তবে বিশ্ববিদ্যালয় ও বিভাগ থেকে আয়োজিত বেশীর ভাগ খেলাই ক্রিকেট, ফুটবল সহ বিভিন্ন আউটডোর খেলাতেই সীমাবদ্ধ থেকে যায় যার ফলে একটা বড় সংখ্যক শিক্ষার্থী বিশেষ করে মেয়ে শিক্ষার্থীরা খেলায় অংশগ্রহণ করা থেকে বঞ্চিত হচ্ছে। তাই আমরা দাবা খেলার মাধ্যমে সেই পথ তৈরি করে দিলাম, সামনে আমরা লুডো খেলার মত আরো কিছু ইন্ডোর খেলা বিভাগের পক্ষ থেকে আয়োজন করবো যেনো ’।


প্রজন্মনিউজ২৪/ইমরান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ